Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

সরকারি জমি অবৈধভাবে প্লট করে বিক্রি করছে মন্দির কমিটি, অভিযোগ দুর্গাপুরে

দুর্গাপুর-ফরিদপুর ব্লকের কাঁটাবেড়িয়া এলাকায় অবৈধভাবে সরকারি জমি প্লটিং করে দেদার বিকোচ্ছে বলে অভিযোগ। সেই সঙ্গে অভিযোগ, এলাকার
বিশদ
খড়্গপুরে ট্রেনে প্রচারের সময় রেল দুর্ভোগ  নিয়ে যাত্রীদের প্রশ্নবাণে বিদ্ধ অগ্নিমিত্রা পল

কিছুদিন আগেই প্রচারে বেরিয়ে একশো দিনের কাজের টাকা কেন্দ্র কেন আটকে রেখেছে, তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল অগ্নিমিত্রা পলকে। এবার লোকাল ট্রেনে চড়ে প্রচারে বেরিয়ে রেল দুর্ভোগ নিয়ে যাত্রীদের একের পর এক প্রশ্নবানে বিদ্ধ হলেন মেদিনীপুরের পদ্মপ্রার্থী। তবে প্রশ্ন শুনে চটে না গিয়ে পাল্টা ‘সরাসরি মুখ্যমন্ত্রী’-র ধাঁচে ‘এক ফোনে দিদিভাই’ কর্মসূচি চালুর কথা বললেন অগ্নিমিত্রা।
বিশদ

খলিলুরে জয় কামনা করে যজ্ঞ রঘুনাথগঞ্জে

তৃতীয় দফায় অনুষ্ঠিত হবে জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের ভোট। আগামী মঙ্গলবারই এই কেন্দ্রের ভোট। শাসক বিরোধী সকলেই শেষ মুহূর্তের প্রচার চালাচ্ছে জোরকদমে।
বিশদ

ইভিএমে কারচুপি ও ভোটদানের হার নিয়ে ফের বিস্ফোরক মমতা

মুর্শিদাবাদ জেলায় বুধবার ভোট প্রচারে এসে বিস্ফোরক অভিযোগ তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরুদ্ধে ইভিএম মেশিনে কারচুপির পাশাপাশি মেশিন বদলানোরও অভিযোগ মমতার।
বিশদ

শান্তিপুরের তাঁতের ভাত মারছে সুরাতের নিম্নমানের কাপড়, অভিযোগ তাঁতিদের
 

গুজরাতের কাপড় নষ্ট করছে শান্তিপুরের তাঁতকে। তাই এখানকার কয়েক হাজার ব্যবসায়ী এখন চাইছেন ভিন রাজ্যের কম দামি কাপড় শান্তিপুরে না ঢোকার ব্যাপারে পদক্ষেপ নিক পরবর্তী সাংসদ। বৃহস্পতিবার সকালে শান্তিপুরের তাঁত কাপড়ের হাটে তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারীকে সামনে
বিশদ

রাজ্যে নবম ও জেলায় প্রথম ঝাড়গ্রামের অন্বেষা
 

রাজ্যের মধ্যে নবম স্থান অধিকার করল ঝাড়গ্রাম জেলার রানি বিনোদ মঞ্জরী রাষ্ট্রীয় বিদ্যালয়ের ছাত্রী অন্বেষা ঘোষ। তার প্রাপ্ত নম্বর ৬৮৫। এই
বিশদ

কৃষ্ণনগর লোকসভার ‘প্রেস্টিজ ফাইটে’ মুখোমুখি মোদি ও মমতা

দু’টি সভামঞ্চের দূরত্ব ৮ কিলোমিটার। দু’টি সভার মধ্যে সময়ের ব্যবধান ২৪ ঘণ্টারও কম। দুই সভা নিয়ে সরগরম তেহট্ট। তেহট্টের বেতাইয়ে বৃহস্পতিবার সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

চিকিৎসক হতে চায় বিষ্ণুপুর মহকুমার সম্ভাব্য সেরা রত্নদীপা

মাধ্যমিকে বিষ্ণুপুর মহকুমার সম্ভাব্য সেরা রত্নদীপা চিকিৎসক হতে চায়। বিষ্ণুপুর শহরের মাড়ুইবাজারের বাসিন্দা রত্নদীপা মাকুড় এবার মাধ্যমিকে ৬৮১ নম্বর পেয়েছে। শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলের ওই ছাত্রী অল্পের জন্য মেধাতালিকায় স্থান না পেলেও তার এনিয়ে আক্ষেপ নেই। রত্নদীপা জানাল, সে প্রথমদিকে
বিশদ

শ্লীলতাহানিতে অভিযুক্ত বোস পাল্টা ‘যুদ্ধ ঘোষণা’ রাজ্যপালের

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুললেন রাজভবনেই কর্মরত এক অস্থায়ী মহিলা কর্মী। বৃহস্পতিবার রাতে হেয়ার স্ট্রিট থানায় ওই মহিলা লিখিত অভিযোগ দায়ের করেছেন।
বিশদ

শ্রম দিবসের ছুটিতে বোলপুরে জোরদার প্রচার সব দলগুলির

আন্তর্জাতিক শ্রম দিবসের ছুটিকে কাজে লাগিয়ে বোলপুরে লোকসভা নির্বাচনের জোরদার প্রচার করল সমস্ত রাজনৈতিক দল। আর মাত্র কয়েকদিন পরই বীরভূম জেলার দুই কেন্দ্রে লোকসভা নির্বাচন। হাতে সময় কম। তাই তাপপ্রবাহকে উপেক্ষা করে বুধবার বোলপুরের সর্বত্র সকাল, বিকাল সন্ধ্যা-তিন বেলা জোর প্রচার হল।
বিশদ

দারিদ্রের সঙ্গে লড়াই করে মাধ্যমিকে ভালো ফল তীর্থর

দারিদ্রের সঙ্গে লড়াই করে মাধ্যমিকে ভালো ফল করল নবদ্বীপ হিন্দু স্কুলের ছাত্র তীর্থ বারুই। তার বাবা অরুণ বাড়ুই পেশায় নির্মাণশ্রমিক। মা বাড়িতে সেলাইয়ের কাজ করেন। বড় হয়ে আইপিএস অফিসার হতে চায় তীর্থ।
বিশদ

রঘুনাথপুরে তৃণমূলের বাজি ‘জঙ্গল সুন্দরী কর্মনগরী’, কৃতিত্ব দাবি করছে বিজেপিও 

রঘুনাথপুর বিধানসভা এলাকার শিল্পায়নকে সামনে রেখে তৃণমূল ও বিজেপি উভয়ে জোর প্রচারে নেমেছে। বামেদের তরফ থেকে শিল্পায়নকে ভাঁওতা বলে জানানো হয়েছে।
বিশদ

কাঁসাই নদীতে আরও গভীর নলকূপ বসাবে পুরসভা 

জল সঙ্কট মেটাতে পুরুলিয়া শহর সংলগ্ন কাঁসাই নদীতে আরও গভীর নলকূপ বসাতে চাইছে পুরুলিয়া পুরসভা। রবিবার দুপুরে কাঁসাই নদী পরিদর্শনে গিয়ে একথা বলেন পুরুলিয়া পুরসভার চেয়ারম্যান নব্যেন্দু মাহালি।
বিশদ

মাধ্যমিকে সফল নবদ্বীপের দৃষ্টিহীন স্কুলের ৫ পরীক্ষার্থী

জীবনের প্রথম বড় পরীক্ষায় সাফল্য লাভ করল নবদ্বীপ এপিসি ব্লাইন্ড স্কুলের দৃষ্টিহীন ছাত্রছাত্রীরা। ওই স্কুলের পাঁচ মাধ্যমিক পরীক্ষার্থীর এই সাফল্যে শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মীরা খুব খুশি।
বিশদ

কাশীপুর ব্লকে প্রচারে ঝড় তুললেন শান্তিরাম মাহাত

বৃহস্পতিবার কাশীপুর ব্লকে প্রচারে ঝড় তুললেন পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাত। এদিন সকালে তিনি সোনাথলি অঞ্চলের ক্রোশজুড়ি শিবমন্দিরে পুজো দেন।

বিশদ

Pages: 12345

একনজরে
ফের চোটের কবলে মায়াঙ্ক যাদব। ৩০ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজের চতুর্থ ওভার পূর্ণ করতে পারেননি তিনি। প্রথম বলের পরই মাঠ ছাড়েন লখনউ সুপার জায়ান্টসের তরুণ পেসার। ...

আচমকা বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির জেরে গত মাসেই থমকে গিয়েছিল সংযুক্ত আরব আমিরশাহির জনজীবন। ১৯৪৯ সালের পর এমন বৃষ্টি দেখেননি সেখানকার মানুষ। জলমগ্ন দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ছবি দেখে চমকে গিয়েছিল গোটা দুনিয়া। ...

বুধবার ঝড়বৃষ্টির জেরে বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়ে একাধিক জেলা। এদিন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, কাকদ্বীপ ও ডায়মন্ডহারবারে বিদ্যুতের লাইনে ব্রেকডাউন হয়। নন্দীগ্রামে একটি ট্রান্সফর্মারসহ পোল পড়ে যায়। ...

‘শেষ সম্মানীয় ডাকু ছিল মালখান সিং, বুঝলেন!’ সম্মানীয়? ডাকাত আবার সম্মানীয়? লোকেন্দ্র তোমারের চোখমুখ কুঁচকে গেল। যেন অসন্তুষ্ট। তীব্র চোখে তাকালেন। ‘এই চম্বলের যে কোনও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক সম্পত্তি বিভাজনকে কেন্দ্র করে জ্ঞাতি বিরোধের আশঙ্কা। কর্মে সংযোগের অভাব। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৯৪ - কলম্বাস জামাইকা আবিষ্কার করেন
১৭৬৫ - বাংলার গভর্নর পদে নিযুক্ত হয়ে রবার্ট ক্লাইভ কলকাতায় উপনীত হন
১৭৬৫ - ব্রিটিশদের সঙ্গে মারাঠাদের তুমুল সংঘর্ষ হয়
১৮০২- শহর হিসেবে আত্মপ্রকাশ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির
১৮৩৭ - অ্যাথেন্স বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হয় গ্রীসে
১৮৩৯- ভারতীয় শিল্পপতি ও টাটা গোষ্ঠীর প্রতিষ্ঠাতা জামশেদজী টাটার জন্ম
১৯১৩- ভারতের প্রথম পূর্ণ দৈর্ঘ্যের ছবি ‘রাজা হরিশচন্দ্র’ মুক্তি পেল
১৯২৩ - ভারতের গোরখপুরে হিন্দুধর্মীয় গ্রন্থের বৃহত্তম প্রকাশনা সংস্থা গীতা প্রেস প্রতিষ্ঠিত হয়
১৯৩৯- সুভাষচন্দ্র বসু কংগ্রেস ত্যাগ করে ফরওয়ার্ড ব্লক গঠন করেন
১৯৬৯- তৃতীয় রাষ্ট্রপতি ডক্টর জাকির হুসেনের মৃত্যু
১৯৮১- অভিনেত্রী নার্গিসের মৃত্যু
১৯৮৮- কল্লোল যুগের অন্যতম প্রধান সাহিত্য-ব্যক্তিত্ব প্রেমেন্দ্র মিত্রর মৃত্যু
২০০৬- রাজনীতিবিদ প্রমোদ মহাজনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬১ টাকা ৮৪.৩৫ টাকা
পাউন্ড ১০২.৯১ টাকা ১০৬.৩৫ টাকা
ইউরো ৮৭.৮৯ টাকা ৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৮,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮০,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮০,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ৩ মে ২০২৪। দশমী ৪৫/৪৫ রাত্রি ১১/২৫। শতভিষা নক্ষত্র ৪৭/২৮ রাত্রি ১২/৬। সূর্যোদয় ৫/৬/৪১, সূর্যাস্ত ৬/০/৯। অমৃতযোগ প্রাতঃ ৬/৫০ মধ্যে পুনঃ ৭/৪১ গতে ১০/১৭ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩৪ মধ্যে পুনঃ ৪/১৬ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৯ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ২/৫৩ গতে ৩/৩৮ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে পুনঃ ৩/৩৮ গতে উদয়াবধি। বারবেলা ৮/২০ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১০ মধ্যে। 
২০ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ৩ মে ২০২৪। দশমী রাত্রি ৮/১৮। শতভিষা নক্ষত্র রাত্রি ৯/২৫। সূর্যোদয় ৫/৭, সূর্যাস্ত ৬/১। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৬/১ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/৭ মধ্যে। বারবেলা ৮/২১ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৮ গতে ১০/১১ মধ্যে। 
২৩ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
চাকরি কেড়ে নিয়ে বড় বড় কথা বলছে ওরা: মমতা

02:56:28 PM

ত্রিপুরায় চাকরি গিয়েছে ১০ হাজারের বেশি: মমতা

02:55:51 PM

চাকরি খেয়েছে মোদিবাবুর দল: মমতা

02:54:51 PM

গণতন্ত্রকে খুড়োর কল বানানো হয়েছে: মমতা

02:54:00 PM

রায়নায় বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

02:53:27 PM

বোলপুরে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

02:52:26 PM